সফল রাষ্ট্রনায়ক হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে দৈনিক জনতা’র শোক

হাবিবুর রহমান, ঢাকা: দৈনিক জনতা’র প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান, একাদশ জাতীয় সংসদের প্রধান বিরোধী দলীয় নেতা ও পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক জনতা’র প্রকাশক ছৈয়দ আনওয়ার। তিনি দৈনিক জনতার পক্ষ থেকে এক শোক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

রবিবার গণমাধ্যমে দেয়া এক শোকবাণীতে বলেন,  বলেন, এরশাদের মৃত্যুতে জাতি কয়েক দশকের বর্ণাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্বের অধিকারী একজন নেতাকে হারালো। ১৯৮২ সালে রাষ্ট্র ক্ষমতা গ্রহণের পর থেকে মৃত্যু পর্যন্ত পুরো সময় তিনি রাষ্ট্রীয় রাজনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। উপজেলা ব্যবস্থা প্রবর্তন, প্রশাসন ও বিচার বিভাগের বিকেন্দ্রীকরন, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যনীতি, শুক্রবার সাপ্তাহিক ছুটি, মসজিদের বিদ্যুত ও পানির বিল ফ্রি, আলীয়া মাদ্রাসা এমপিও ভুক্ত, মাদ্রাসার নিবন্ধনসহ যে সকল সংস্কারমুলক কর্মকান্ডের সূচনা তিনি করেছিলেন তার জন্য তিনি সবসময় প্রশংসিত থাকবেন।

শোকবাণীতে তিনি আরো বলেন, দৈনিক জনতা প্রতিষ্ঠার মধ্য দিয়ে সাবেক রাষ্ট্রপতি ও সেনাবাহিনীর প্রধান হুসেইন মুহম্মদ এরশাদ এদেশে সংবাদপত্রে নতুন একটি ইতিহাস সৃষ্টি করেছিলেন। রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হিসেবে সংবাদপত্রের প্রতিটি সংবাদকেই গুরুত্বের সাথে নিয়েছিলেন রাষ্ট্রপরিচালনার ক্ষেত্রে। 

মহান নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে দৈনিক জনতা পরিবার যেমন একজন অভিভাবককে হারালো তেমনই দেশ হারালো একজন সফল রাষ্ট্রনায়ককে। 

বিবৃতিতে ছৈয়দ আনওয়ার তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *